Site icon Parthokko.com.bd | পার্থক্য | Difference Between

করোনা ভাইরাস এবং ঠান্ডার লক্ষণের মধ্যে পার্থক্য

COVID-19:

COVID-19 বিভিন্নভাবে বিভিন্ন লোককে প্রভাবিত করে। বেশিরভাগ সংক্রামিত ব্যক্তিদের হালকা থেকে মাঝারি অসুস্থতার বিকাশ হবে এবং হাসপাতালে ভর্তি না করেই পুনরুদ্ধার হতে পারে।

সর্বাধিক সাধারণ লক্ষণ:

কম সাধারণ লক্ষণ:

গুরুতর লক্ষণ:

আপনার যদি গুরুতর লক্ষণ দেখা দেয় তবে অবিলম্বে চিকিত্সা নিন। হালকা লক্ষণযুক্ত ব্যক্তিরা অন্যথায় চিন্তা না করে তাদের বাড়িতে তাদের লক্ষণগুলি পরিচালনা করা উচিত।
উপসর্গগুলি দেখা দেওয়ার পর কেউ যদি ভাইরাসে সংক্রামিত হয় তখন থেকে গড়ে ৫-– দিন সময় লাগে, তবে এটি 14 দিন পর্যন্ত সময় নিতে পারে।

সাধারণ সর্দিঃ

সাধারণ সর্দি আপনার নাক এবং গলার একটি ভাইরাস সংক্রমণ (উপরের শ্বাসযন্ত্রের ট্র্যাক্ট)। এটি সাধারণত নিরীহ, যদিও এটি সেভাবে অনুভব করে না। অনেক ধরণের ভাইরাস সাধারণ সর্দি হতে পারে।

স্বাস্থ্যকর প্রাপ্তবয়স্করা প্রতি বছর দুই বা তিন বার সর্দি লাগতে পারে। শিশু এবং ছোট বাচ্চাদের আরও ঘন ঘন সর্দি লাগতে পারে। বেশির ভাগ লোক এক সপ্তাহ বা 10 দিনের মধ্যে একটি সাধারণ সর্দি থেকে সেরে উঠে। ধূমপান করা লোকদের মধ্যে লক্ষণগুলি দীর্ঘস্থায়ী হতে পারে। সাধারণত আপনার সাধারণ সর্দি লাগার জন্য চিকিৎসার বা যত্নের প্রয়োজন হয় না। তবে, লক্ষণগুলির উন্নতি না হলে বা আরও খারাপ হয়ে উঠলে আপনার ডাক্তারের সাথে দেখা করুন।

লক্ষণ:

সর্দিজনিত ভাইরাসের সংস্পর্শে আসার এক থেকে তিন দিনের মধ্যে সাধারণত একটি সাধারণ সর্দির লক্ষণ দেখা যায়। লক্ষণ এবং লক্ষণগুলি, যা ব্যক্তি থেকে পৃথক পৃথক হতে পারে, এর মধ্যে অন্তর্ভুক্ত থাকতে পারে:

Exit mobile version