Site icon Parthokko.com.bd | পার্থক্য | Difference Between

আইভিএফ শিশু এবং সাধারণ শিশুর মধ্যে পার্থক্য

আইভিএফ শিশু এবং সাধারণ শিশুর

বেশিরভাগ দম্পতি প্রাকৃতিকভাবে গর্ভধারণ করেন। এটি হওয়ার জন্য তাদের অবশ্যই সপ্তাহে দুই থেকে তিনবার অরক্ষিত যৌন মিলনে জড়িত হতে হবে। আইভিএফ শিশু এবং সাধারণ শিশুর মধ্যে কিছু পার্থক্য রয়েছে। নিচে আইভিএফ শিশু এবং সাধারণ শিশুর মধ্যে পার্থক্য দেখানো হয়েছে-

আইভিএফ শিশু এবং সাধারণ শিশুর মধ্যে পার্থক্যঃ

১। আইভিএফ একটি প্রযুক্তি ব্যবহার করে যা স্ত্রীর গর্ভাশয়ে স্পের্ম এবং অত্র এক বা একাধিক ওয়াল বা অত্র উৎস কানে রাখা হয়। অন্যদিকে, সাধারণ শিশু সম্পর্কে, গর্ভাশয়ে স্ত্রীর বুন্দনশীল শুক্রাণু সমাগম এবং গর্ভাশয়ে গর্ভধারণ ঘটে যেমন স্বাভাবিক প্রক্রিয়াতে।

২। আইভিএফ সাধারণত যে জন্য ব্যবহৃত হয় তা হল অনিয়মিত অত্র বা অত্র উত্স অথবা অন্যান্য গর্ভাধারণের সমস্যার জন্য। অন্যদিকে, সাধারণ শিশু পাওয়ার জন্য, প্রায় যেকোনো পর্যায়ে অত্র বা অত্র উত্স অথবা অন্যান্য গর্ভাধারণের সমস্যার কারণে তা প্রয়োজন।

৩। আইভিএফ অনেক খরচায় এবং কয়েকটি প্রয়োজন হতে পারে যেমন স্ত্রীর ভূমিকা পরীক্ষা, স্ত্রীর ঔষধ ব্যবস্থাপনা, ওয়াল এবং অত্র উৎসের সংগ্রহ, আইভিএফ পদ্ধতি এবং উৎস প্রেসার্ভেশন এবং প্রতিষ্ঠানের ফি। অন্যদিকে, সাধারণ শিশু সাধারণত ব্যয় ওয়ালের গঠন এবং অত্র উৎসের সংগ্রহ নিয়ে।

৪। আইভিএফ সাধারণত যারা স্বাভাবিকভাবে গর্ভাধারণ করতে অসাধারণ অথবা স্ত্রীর বা পুরুষের গার্মুলবা অত্র মুদ্দার আছে তাদের জন্য নেয়া হয়। অন্যদিকে, সাধারণ শিশু পাওয়ার জন্য, সাধারণত কোনো প্রতিবন্ধী সমস্যা নেই।

৫। ইন ভিট্রো ফার্টিলাইজেশন (IVF) প্রক্রিয়ার মাধ্যমে ডিম্বাণু এবং শুক্রাণুকে পরীক্ষাগারে একত্রিত করে ভ্রূণ তৈরি করা হয়। অন্যদিকে, সাধারণ শিশু স্বাভাবিকভাবে গর্ভাধারণ করতে ডিম্বাণু এবং শুক্রাণু ফ্যালোপিয়ান টিউবে মিলিত হয় এবং ভ্রূণ তৈরি করে।

Exit mobile version